ফাইভারে সেল বাড়ানোর আরেকটি ছোট টিপস

Fiverr gig sell increase

আসসালামু আলাইকুম। আশাকরি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আর যারা নিয়মিত ট্রিকবাজের সাথে থাকেন তাদের ভালো থাকারই কথা। কেননা, এখান থেকে আমরা প্রতিনিয়ত অনেক অজানা এবং গুরুত্বপূর্ণ বিভিন্ন টিপস এবং ট্রিকস সম্পর্কে বিস্তারিত জানতে পারি। আমি আজকে আপনাদের সাথে কিভাবে ফাইভারে গিগের সেল বাড়াবেন সেই সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্য আলোচনা করবো। তাই আর দেরি না করে চলুন শুরু করি।

অনেকগুলো কাজ করার পরে আপনি যখন অনেক বায়ার পেয়ে যাবেন।  যেহেতু অনেকের সাথেই অনেক আগে কাজ করা হয়েছে, তাদেরকে মেসেজ দিয়ে বলতে পারেন উনার নতুন কোন কাজ লাগবে  কিনা বা আগের কাজের কোন সমস্যা আছে কিনা বা কিছু আপডেট করা লাগবে কিনা। সব  ঠিক আছে কিন্তু সরাসরি কাজের জন্য মেসেজ দেওয়া অভদ্রতা এবং তা স্প্যামের  পর্যায়ে পরে। অনেক বায়ার বিরক্ত হতে পারেন। কেউ রিপোর্টও করতে পারেন

এই  জন্য আমরা একটা মার্কেটিং নিয়ম অনুসরণ করতে পারি। আমদের ঈদ, পুজার মত  উনাদের বিভিন্ন উৎসব আছে। বা নতুন বছর, ব্ল্যাক ফ্রাইডে, ক্রিসমাস এর মত  অনেক দিবস আছে। বিশেষ দিবসগুলোর আগে আপনি শুভেচ্ছা জানিয়ে সুন্দর করে  ভার্চুয়াল  কার্ড তৈরি করতে পারেন। আপনি ফটোশপ না জানলে সমস্যা নেই।  অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে গিয়ে আপনি ফ্রিতে সুন্দর কার্ড ডিজাইন করতে  পারেন।

আর অবশ্যই কার্ডে উনার নাম উল্লেখ করবেন। যাতে বুঝতে পারেন  কার্ডটা উনার জন্য বানানো হয়েছে। কার্ডে সিমপ্লি শুভেচ্ছা জানাবেন। কোন  কাজ বা অন্য কিছু লিখবেন না। একই কার্ড আপনি বিভিন্ন বায়ারকে পাঠাতে পারেন।  শুদু নাম বদলে দিবেন।

শুভেচ্ছা পেতে কার না ভালো লাগে? বায়ারেরও  ভালো লাগবে এবং সবচেয়ে বড় সুবিধা হল আপনার নাম উনার মনে থাকবে। পরবর্তী কাজ  করানোর সময় আপনাকে নক করার চান্স বাড়বে।

হ্যাপি_ফ্রীলান্সিং :)

লেখকঃ আব্দুল্লাহ নাহিয়ান