Be a Trainer! Share your knowledge.
Homeফ্রিল্যান্সার আইডি ভেরিফাই এবং উইথড্র নিয়ে কিছু প্রশ্নোত্তর

ফ্রিল্যান্সার আইডি ভেরিফাই এবং উইথড্র নিয়ে কিছু প্রশ্নোত্তর

1595016972072178 0

প্রশ্নোত্তর পোস্টের এটা তৃতীয় পর্ব। যদি কোনো প্রশ্ন থাকে তাহলে কমেন্টস করুণ। আজকের আলোচনার বিষয়ঃ আইডি ভেরিফিকেশন এবং উইথড্র। আশা করি সবাই সাথেই থাকবেন।
প্রশ্ন – ভাই আমি আমার ফ্রিল্যান্সার একাউন্ট কিভাবে ভেরিফাই করবো??
উত্তরঃ আপনার নিজের ন্যাশনাল আইডি/পাসপোর্ট /ড্রাইভিং লাইসেন্স এগুলো আছে? এড্রেস ভেরিফাই এর জন্য দরকার হবে ইউটিলিটি বিলের কপি যেমনঃ গ্যাস/পানি/বিদ্যুৎ/ব্যাংক স্টেটমেন্ট এসব যদি থাকে তাহলে আপনি আপনার ফ্রিল্যান্সার একাউন্ট ভেরিফাই করতে পারবেন। ভেরিফাই করতে হলে আপনাকে সেটিংস থেকে ভেরিফাই সেন্টারে গিয়ে সমস্ত অরিজিনাল ডকুমেন্টস সাবমিট করতে হবে। সব ঠিকঠাক থাকলে ৫ মিনিট থেকে ৪৮ ঘন্টা অপেক্ষা করতে হবে। এরপর আপনাকে জানিয়ে দেবে।
প্রশ্নঃ- ভাই আমার ন্যাশনাল আইডি নেই। আব্বু/আম্মুর ন্যাশনাল আইডি কার্ড আছে তবে স্মার্ট আইডি কার্ড না। তাহলে কি ভেরিফাই করতে পারবো?
উত্তরঃ আমার নিজের এক্সপেরিয়েন্স থেকে বলছি। আমার নিজের কোনো আইডি নেই। যা আছে সব আব্বুর নামে আর আমার আংকেল এর নামে। প্রথম আমি ভেরিফাই করতে গিয়েছিলাম আমার টেম্পোরারি কার্ড দিয়ে। অর্থাৎ স্মার্ট কার্ড আসার পূর্বে যে কার্ড ছিলো সেটা দিয়ে। কিন্তু প্রথমবার সাবমিট করার ১ঘন্টা পরে আমাকে জানানো হয় তারা এই কার্ড এক্সেপ্ট করবে না। দ্বিতীয় বার যদি সাবমিট করি তাহলে একাউন্ট ক্লোজ করে দেবে। এরপরে আব্বুর স্মার্ট কার্ড দিয়ে আইডি ভেরিফাই করে ফেলি। কিন্তু আইডিতে আমার নিজের নামই দেখায়, আব্বুর নাম না।
প্রশ্নঃ- ভাই এটা কিভাবে করলেন? “আইডিতে নিজের নাম দেখায়, আব্বুর নাম না”।
উত্তরঃ হ্যাঁ! এটা করতে পারেন আপনি নিজেও। আপনার একাউন্ট ভেরিফাই করা হয়ে গেলে আপনি চাইলে ফ্রিল্যান্সার ডট কমের কর্পোরেট মেম্বারশীপ নিতে পারেন। কর্পোরেট মেম্বারশীপ নিলে আপনি আপনার আইডির পাবলিক নেম চেঞ্জ করে ইচ্ছা মত নাম রাখতে পারবেন। এরজন্য আপনাকে কর্পোরেট মেম্বারশীপ এর ১৪.৯৪ (১৫ডলার প্রায়) প্রতিমাসে ব্যয় করা লাগবে। নাম চেঞ্জের জন্য আপনাকে সাপোর্টে কথা বলতে হবে। বিস্তারিত বলার পর তারা আপনাকে হেল্প করবে।
প্রশ্নঃ- আচ্ছা ভাই প্রথম উইথড্র দিতে কি ভেরিফাই করা লাগে?
উত্তরঃ এখানে ২টা উত্তর আছে।
#১ প্রথমবার উইথড্র দিতে ভেরিফাই করা লাগে না। তবে আমি সাজেশন দিবো সব কিছু ভেরিফাই করে এরপর উইথড্র দেন।
#২ অনেকেই বলছে ভেরিফাই ছাড়া উইথড্র দেওয়া যায়না। আমার মতে, ভেরিফাই ছাড়াও উইথড্র দেওয়া যায়। কিছু কিছু মেম্বার এই ধরণের সমস্যায় পড়েছেন । তাদের ভেরিফাই ছাড়া উইথড্র দিতে দেয় না। তবে সবার জন্য একই কথা আগে নিজের আইডিন্টিটি যাচাই করেন এরপরে উইথড্র দেন।
উত্তর দিয়েছেনঃ এম এইচ মামুন । 
সাথে থাকার জন্য ধন্যবাদ।
#হ্যাপি_ফ্রিল্যান্সিং
ফ্রিল্যান্স রিলেটেড আরো পোস্ট পেতে আমার নিজের ওয়েব সাইট ভিজিট করতে পারেন । ভিজিট করতে এখানে ক্লিক করুণ
আপনিও পোস্ট করতে পারবেন আমার ওয়েব সাইটে । সাইন আপ করুণ, এবং শেয়ার করুণ আপনার পোস্ট।
© TrickBuzz.Net 2015-2020

About Author (229)

Avatar of Sironamhin

This author may not interusted to share anything with others

Leave a Reply

Related Posts

Switch To AMP Version